Saturday , August 17 2019
Home / Bangla Natok / পহেলা বৈশাখের সাজ ১৪২৬ এসএমএস sms বাঙালী মেয়েদের সাজ 1426

পহেলা বৈশাখের সাজ ১৪২৬ এসএমএস sms বাঙালী মেয়েদের সাজ 1426

পহেলা বৈশাখের সাজ ১৪২৬ এসএমএস sms বাঙালী মেয়েদের সাজ 1426

পহেলা বৈশাখী সাজ নিয়ে কিছু কথা শেয়ার করলাম
সাজটা যাতে অনেক সময় থাকে সে জন্য মেকআপের আগে কিছু সময় মুখে বরফ ঘষে নিন। তবে মনে রাখতে হবে সাজটা হালকা হলে ভালো
পহেলা বৈশাখ বাঙালির সাংস্কৃতিক ঐতিহ্য। কিশোর-কিশোরী, তরুণ-তরুণী সবাই মিলিত হই মহামিলনমেলায়। আর সে মিলনমেলায় নিজেকে সুন্দর ও পরিপাটি করে উপস্থাপন করাটাই সার্থকতা। বৈশাখ মানেই সাদা-লাল পাড়ের শাড়ি আর বাহারি ঢঙের সাজ। এরই ঐতিহ্য ধরে বর্ষবরণের পোশাকে এখন এসেছে একটু ভিন্নতা। লাল-সাদার পাশাপাশি বৈশাখী পোশাকে স্থান করে নিয়েছে আরও কিছু রঙ। এখন বৈশাখ আর লাল-সাদার মধ্যে সীমাবদ্ধ নেই, লাল-সাদার পাশাপাশি অন্য রঙকেও বেছে নিয়েছে। এ উৎসবে নিজেদের একটু ভিন্নভাবে ফুটিয়ে তুলতে ছেলেরাও পিছিয়ে নেই। পহেলা বৈশাখ সাধারণত গ্রীষ্মকালে থাকে, তাই গরমও থাকে। তাই সাজটা সেভাবে দিতে হবে, যাতে দীর্ঘ সময় থাকে।
যেহেতু গরমকাল, তাই বৈশাখের সাজ সম্পর্কে ওমেন্স ওয়ার্ল্ডের পরিচালক ফারনাজ আলম বলেন, মুখ আলতো করে মুছে নিয়ে উচ্চ এসপিএফ সম্পন্ন একটি ভালো মানের সানস্ক্রিন ব্যবহার করুন। এতে গ্রীষ্মের কড়া রোদেও আপনার ত্বক সুরক্ষিত থাকবে। সাজটা যাতে অনেক সময় থাকে, সে জন্য মেকআপের আগে কিছু সময় মুখে বরফ ঘষে নিন। তবে মনে রাখতে হবে,

সাজটা হালকা হলে ভালো হয়। চোখে স্মোকি আইশ্যাডো আর আই ভ্রুটা ডার্ক করে নিতে হবে। মুখে ফাউন্ডেশন না লাগিয়ে ফেস পাউডার লাগাতে পারেন, তাহলে ভালো হবে। চুলের ক্ষেত্রে আর কেউ বাঁধতে চাইলেও সেটা আঁটসাঁট না হয়ে খুব হালকা বাঁধন হতে হবে। চুলে মেসিভাব রাখলে ভালো লাগবে। তিনি বলেন, ‘চুলটা থাকবে অগোছালো, কিন্তু এর মাঝেও থাকতে হবে ছন্দ।’ পশ্চিমা ধাঁচের পোশাক পরলে সামনের চুলটা মেসিভাব এনে পেছনে হালকা কার্ল করে ছেড়ে দেওয়া যেতে পারে। আর বৈশাখে চুল সাজাতে ফুলের বিকল্প নেই। ফুল এলোমেলো করে গুঁজে নিতে পারেন। অনেকে ফুলের ব্যান্ড পরতে ভালোবাসেন। এবার ব্যান্ডটা ভিন্নভাবে সাজিয়ে নিতে পারেন। ফারনাজ আলম বলেন, ব্যান্ডের চারদিকে ফুল না দিয়ে একপাশে বেশি করে ফুল গুঁজে ব্যান্ডের বাকি জায়গাটা চেইন কিংবা ফিতা দিয়ে ঢেকে দিতে পারেন।

আবার দু’পাশে ফুল গুঁজে ব্যান্ডের মাঝখানটাতেও চেইন বা ফিতা দিয়ে ঢেকে নেওয়া যাবে। এ ক্ষেত্রে দু’পাশ থেকে চুল সামনে এনে খোলা ছেড়ে দিলে অথবা ফুলের ব্যান্ডের সঙ্গে চুল খোলা রাখলে বেশি ভালো লাগবে। আপনার বৈশাখী সাজকে আরও সুন্দর করে ফুটিয়ে তুলতে ওমেন্স ওয়ার্ল্ড দিচ্ছে আকর্ষণীয় অফার। মাত্র এক হাজার ৪২৪ টাকায় আপনি পাচ্ছেন পার্টি মেকআপ, হেয়ার সেটিং, শাড়ি পরানো। সমমূল্যে আরও পাচ্ছেন হারবাল ফেসিয়াল, পেডিকিউর, মেনিকিউর। পহেলা বৈশাখের দিন ওমেন্স ওয়ার্ল্ডের সব আউটলেট খুব ভোর থেকে খোলা থাকবে।

About BDlove99.com

আমি আপনার জন্য নুতন গান মুভি ভিডিও দিয়া থাকি।কেমন লাগে কমেন্ট করে জানবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


Free WordPress Themes - Download High-quality Templates